ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) ডেসকোর প্রধান কার্যালয়ে দিবসটি উদযাপন করা হয়।

এ সময় ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী বলেন, গত ৫২ বছর ধরে বাঙালি জাতি এক চোখে অশ্রু, আরেক চোখে আনন্দ নিয়ে এই দিবসটি পালন করে আসছে। আমি গভীরভাবে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সদস্যদের। স্মরণ করি, শহীদ চার জাতীয় নেতাকে, ৩০ লাখ শহীদ মুক্তিযোদ্ধা এবং দুই লাখ নির্যাতিত নারীকে। নানা ঘাত প্রতিঘাত পার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনায় আজ বাংলাদেশ যে জায়গায় এসে পৌঁছেছে এটা গোটা জাতির জন্য সৌভাগ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীন দেশ, তার কন্যা দিলেন ডিজিটাল সমাজের পথ বেয়ে স্মার্ট বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন ডেসকোর নির্বাহী পরিচালক (প্রকৌশল) জগদীশ চন্দ্র মণ্ডল, নির্বাহী পরিচালক (সংগ্রহ) এ.কে.এম মহিউদ্দিন, নির্বাহী পরিচালক (অপারেশন) মো. জাকির হোসেন প্রমুখ।
 
এরপর ডেসকো বোর্ডের চেয়ারম্যান এবং বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো. নিজাম উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী ডেসকোর  পক্ষ থেকে  বিদ্যুৎ ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব  মো. হাবিবুর রহমান এবং বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ওএফএ/এসকেডি