মাদারীপুর সদরের বাছতি এলাকায় দুর্বৃত্তরা হুমায়ুন মাতুব্বর (৩০) নামে এক যুবকের কব্জি বিচ্ছিন্ন করেছে। রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যার দিকে ওই যুবককে বাসায় ফেরার পথে ধরে নিয়ে কব্জি কেটে দেয় দুর্বৃত্তরা।

পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

গুরুতর আহত হুমায়ুন মাতব্বরের বড় বোন পলি জানান, ঢাকা থেকে ভোট দেওয়ার জন্য গ্রামের বাড়ি যাই। রাতে বাড়ি ফেরার পথে গ্রামের পাশে একটি ব্রিজে দুর্বৃত্তরা তাকে ধরে নিয়ে গিয়ে ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে দেয় এবং শরীরে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পরে কে বা কারা তাকে হাসপাতালে নিয়ে যায় সে বিষয়টি জানতে পারিনি। আমরা খবর পেয়ে হাসপাতালে গিয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। আমার ভাই জানিয়েছে সে কাউকেই চিনতে পারেনি।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর এলাকায় নৌকার দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাইফুল ইসলাম (১৯) নামে এক যুবক আহত হয়েছে। বর্তমানে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

পৃথক আরেক ঘটনায় নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানা এলাকায় নির্বাচনী সহিংসতায় রিয়াদ (২৬) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে চিকিৎসাধীন আছে রিয়াদ।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নির্বাচনী সহিংসায় মাদারীপুর থেকে এক যুবককে কব্জি বিচ্ছিন্ন করা অবস্থায় জরুরী বিভাগে নিয়ে আসা হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। এছাড়া নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানা এলাকা থেকে গুলিবিদ্ধ একজনকে এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর এলাকা থেকে মাথায় গুরুতর আহত অবস্থায় এক যুবককে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এসএএ/পিএইচ