ভাবিকে ছুরিকাঘাত করে থানায় আত্মসমর্পণ করেন রতন শেখ/ সংগৃহীত

ভাবির সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল দেবরের। দেবর কিছুদিনের জন্য কাজ করতে পাড়ি জমান ঢাকায়। এই সুযোগে অন্য আরেকজনের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন ভাবি। বিষয়টি মেনে নিতে না পেরে ভাবিকে ছুরিকাঘাত করে থানায় আত্মসমর্পণ করেছেন রতন শেখ (২৪) নামে এক যুবক। গুরুতর আহত ভাবি কণা খাতুনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় শনিবার (২০ জানুয়ারি) আহত কণার স্বামী উজ্জ্বল শেখ বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা করেছেন। এর আগে শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে সিরাজগঞ্জ পৌর শহরের কোল গয়লা মহল্লায় এ ঘটনা ঘটে। রতন ওই গ্রামের মো. হান্নান শেখের ছেলে।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, স্ত্রী কণাকে বাড়িতে রেখে ঢাকায় চাকরি করেন স্বামী উজ্জ্বল। স্বামীর অনুপস্থিতির সুযোগে দেবর রতনের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন কণা। এর কিছুদিন পর দেবর রতনও কাজ করতে ঢাকায় যান। এই সুযোগে রতনকে ত্যাগ করে অন্য এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন কণা। বিষয়টি জানতে পেরে ক্ষুব্ধ হন দেবর রতন।

এরই মাঝে গতকাল শুক্রবার সন্ধ্যায় উজ্জলের বাড়িতে একটি পারিবারিক অনুষ্ঠান চলাকালে রতন অতর্কিতভাবে কণার ওপর হামলা করে। একপর্যায়ে ধারালো ছুরি দিয়ে কণার কোমরে আঘাত করেন। সেসময় বাসায় থাকা লোকজন এগিয়ে গিয়ে কণাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

ওসি আরও বলেন, ঘটনার কিছুক্ষণ পরেই আসামি রতন ছুরি নিয়ে থানায় এসে আত্মসমর্পণ করেন। তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি আমাদের এসব তথ্য জানান। এরপর কণার স্বামী থানায় মামলা করলে রতনকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শুভ কুমার ঘোষ/আরএআর