রাজধানীর শাহজাহানপুর খেলার মাঠের পাশে বস্তি ও কাঁচা বাজার উচ্ছেদে অভিযান চালানোর সময় মেহেদী হাসান (২৪) নামে এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা ও পরিদর্শক-অপারেশন মাইদুল ইসলামসহ পাঁচজন আহত হয়েছেন।

রোববার (২১ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ পুলিশ সদস্য মেহেদী হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। বাকিদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গুলিবিদ্ধ মেহেদী হাসান বলেন, দুপুরের দিকে শাহজাহানপুর খেলার মাঠ থেকে অবৈধ স্থাপনা ও কাঁচা বাজার উচ্ছেদ করার সময় হঠাৎ বাজারের লোকজন ও বস্তিবাসী সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর হামলা চালায়। হামলা ঠেকাতে আমরা গুলি চালাই। এসময় একটি গুলি এসে আমার বাম পায়ে লাগে। চিকিৎসক আমাকে ১০২ নম্বর ওয়ার্ডে ভর্তি দিয়েছেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, উচ্ছেদ অভিযানে গিয়ে পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন বলৈ আমাদের জানানো হয়েছে। বর্তমানে ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন ওই পুলিশ সদস্য।

জানতে চাইলে শাহাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযান চালানোর সময় কাঁচা বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা পুলিশ ও সিটি কর্পোরেশনের লোকদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এসময় আমি ও আমার থানার পরিদর্শক (অপারেশন) মাইদুল ইসলামসহ ইটের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হই। মাইদুল ইসলামের মাথা ফেটে যায়। আমিসহ পুলিশের অন্য সদস্যরা বর্তমানে রাজারবাগ হাসপাতালে চিকিৎসাধীন আছি।

এসএএ/এসএসএইচ