সামাজিক যোগাযোগ মাধ্যমে ইন্টারনেটের সমস্যার কথা লিখে পোস্ট দিয়েছিলেন এক নারী। বিষয়টি দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গেই সমস্যার সমাধান করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (২৯ জানুয়ারি) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এই বিষয়টি তুলে ধরেছেন তিনি। 

পোস্টে পলক উল্লেখ করেন, আজ একটি অনলাইন পোর্টালের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি আপা তার অফিসে ইন্টারনেটের সমস্যার কথা লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। 

ফেসবুক পোস্টে তিনি বলেন, সিটি কর্পোরেশন বাংলামোটর এলাকার সব ইন্টারনেটের তার কেটে দিয়েছে। বিটিসিএল এবং প্রাইভেট (আনুর) দুইটা ইন্টারনেট কানেকশন বন্ধ ছিল। 

কয়েক দফা নিকটস্থ বিটিসিএল অফিসে যোগাযোগ করা হলেও আজকের মধ্যে ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপন করা সম্ভব নয় বলে তারা জানান। 

ফেসবুক পোস্টটি আমার দৃষ্টিগোচর হলে লাইনটি দ্রুত মেরামতের জন্য বিটিসিএলকে নির্দেশনা প্রদান করেছিলাম এবং একটি অনলাইন পোর্টালের সম্পাদক তার পোস্টের কয়েক ঘণ্টা পর পুনরায় আরেকটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন আজকের মধ্যেই ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপনে আন্তরিকভাবে কাজ করছে বিটিসিএল।

এমন সমস্যা সমাধানের জন্য কল সেন্টারের মাধ্যমে সেবা নেওয়ার জন্য গ্রাহকদের আহ্বান জানিয়ে পলক আরো লেখেন, রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ২৪ ঘণ্টার একটি সার্বক্ষণিক কল সেন্টার ‘১৬৪০২’ চালু করেছে। সপ্তাহের সাত দিনই ২৪ ঘণ্টা এ কল সেন্টার চালু থাকবে। কল সেন্টারের মাধ্যমে গ্রাহকেরা টেলিফোন, ইন্টারনেট, খুদে বার্তা সংক্রান্ত অভিযোগ জানাতে পারেন।

আরএইচটি/এমজে