সশস্ত্র বাহিনীতে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসি (এয়ার) সদস্যদের ৩৮ জনকে পদক দেওয়া হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে বাহিনীপ্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক প্রাপ্তদের মধ্যে পদক বিতরণ করেন। 

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২০১৩ সালে প্রণীত নীতিমালা অনুসারে বিমান বাহিনীতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা এবং এমওডিসি (এয়ার) সদস্যের মধ্যে প্রতি বছর সর্বোচ্চ ৪০টি শান্তিকালীন পদক দেওয়ার বিধান রয়েছে। এবার অনুষ্ঠানে বিমান বাহিনী সদস্যদের মধ্যে সর্বমোট ৩৮টি শান্তিকালীন পদক দেওয়া হয়।

পদক হস্তান্তর শেষে বক্তৃতাকালে বিমান বাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি কিলো ফ্লাইটের সদস্যরাসহ সব বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধি ও প্রশংসনীয় কাজের প্রতি অধিকতর উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন বীরত্বপূর্ণ কাজের মূল্যায়নস্বরূপ ২০১৩ সালে শান্তিকালীন পদক প্রবর্তন করা হয়।

বিমান বাহিনী প্রধান পদকপ্রাপ্ত সদস্যদের অভিনন্দন জানান এবং আশাবাদ ব্যক্ত করেন তাদের এই সম্মাননা ও বিশেষ ভূমিকার স্বীকৃতি অন্যদের মধ্যে অনুপ্রেরণা সৃষ্টি করবে। এসময় অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানরা, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদরের (ইউ) এয়ার অধিনায়ক, বিমান সদরের পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বিমানসেনা এবং অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

এসএম