পদ্মাসেতু চালুর ফলে খুলনা অঞ্চলে বিনিয়োগের অফুরন্ত সম্ভাবনা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) খুলনা জেলা প্রসাশকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘বিনিয়োগ উন্নয়ন ও বিডা ওএসএস কার্যক্রম অবহিতকরণ’ কর্মশালায় তিনি এ কথা বলেন। বিডা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল ও গত ১৫ বছরে বৈপ্লবিক অবকাঠামোগত উন্নয়নের পরে প্রধানমন্ত্রী আমাদের সামনে স্মার্ট বাংলাদেশ ভিশন তুলে ধরেছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান উপদান হলো স্মার্ট বিনিয়োগ ব্যবস্থা। বিনিয়োগ সেবাকে স্মার্টভাবে প্রযুক্তিগত ডিজিটাইস করার জন্য কাজ করে যাচ্ছে বিডা। বিনিয়োগকারীদের স্বল্প সময়ে স্বল্প ব্যয়ে দ্রুত হ্যাসেল ফ্রি স্মার্ট বিনিয়োগ সেবা নিতে হলে বিডার ওএসএস ব্যবহার করতে হবে।

তিনি বলেন, বিডা ওএসএসের মাধ্যমে আমরা দ্রুতই ৪৮ সংস্থার ১৫০টি বিনিয়োগ সেবা প্রদান করব। বর্তমানে আমরা ৩৮ সংস্থার ১১৩ বিনিয়োগ সেবা প্রদান করছি, বিডার অধিকাংশ সেবাগুলো ২৪ ঘণ্টা ও অন্য দপ্তরের অধিকাংশ সেবা ১৬ দিনের ভেতরে পাওয়া যাবে। এই সেবা প্রাপ্তির জন্য ৩৭টি আলাদা অফিসে যাওয়ার কোনো দরকার নেই। বিডার ওএসএস বিশ্বের যেকোনো প্রান্ত থেকেই ব্যবহার করে বিনিয়োগকারীরা এই সেবা গ্রহণ করতে পারেন। এ জন্য অফিসে আসার কোনো দরকার নেই।

চেয়ারম্যান আরও বলেন, পদ্মাসেতু চালুর ফলে খুলনা অঞ্চলে রয়েছে বিনিয়োগের অফুরন্ত সম্ভাবনা। স্থানীয় পণ্য, অ্যাগ্রো প্রসেসিং, ট্যুরিজম, ব্লু ইকোনমিসহ খুলনা অঞ্চলে রয়েছে বিনিয়োগের অজস্র খাত। তাই আজ আমরা খুলনায় এসেছি খুলনা অঞ্চলের বিনীয়গকারীদের মতামত শুনতে এবং বিনিয়োগ উন্নয়নে খুলনা অঞ্চলের বিনিয়োগকারীদের অবহিত করতে যে, বিডা বিনিয়োগ সেবা নিয়ে আপনাদের সঙ্গে আছে। 

এ সময় তিনি বিনিয়গকারীদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এসআর/কেএ