দেশের খ্যাতনামা শিল্পগ্রুপ ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের শ্বশুর গাজী আবুল কাশেম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ইউএস বাংলার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর দিলরুবা পারভীনের বাবা এবং খাদ্য বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

শুক্রবার সকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

মৃত্যুকালে গাজী আবুল কাশেম স্ত্রী, পাঁচ ছেলে-মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

মরহুমের জ্যেষ্ঠপুত্র ইউএনডিপির কর্মকর্তা একেএম মামুনুর রশীদ বলেন, ‘বাবা ক্যানসার সারভাইভার্স ছিলেন। বার্ধক্যজনিত অসুস্থতা ছাড়া তিনি ভালোই ছিলেন। কিন্তু হঠাৎই আজ সকাল সাড়ে দশটায় অসুস্থবোধ করেন। তার কিছুক্ষণ পরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৪টায় বারিধারা জামে মসজিদে নামাজে জানাজা শেষে পূর্বাচল আমেরিকান সিটিতে মরহুমের মরদেহ দাফন করা হবে।

সাতক্ষীরার তালা উপজেলার আটুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন গাজী আবুল কাশেম। কর্মজীবনের শুরুতে কিছুকাল তিনি শিক্ষকতা করেন। এরপর সরকারের খাদ্য বিভাগে যোগ দেন। দুই দশকেরও আগে তিনি অবসর গ্রহণ করেন। দীর্ঘদিন তিনি খুলনা শহরে বসবাস করেন। ২০১৪ সাল থেকে সন্তানদের সঙ্গে ঢাকায় বসবাস করেছেন। 

সন্তানদের মধ্যে দ্বিতীয় পুত্র একেএম হারুন অর রশীদ জাপানে কর্মরত আছেন। কন্যাদের মধ্যে সাজিয়া আফরিন, দিলরুবা পারভীন এবং শারমিন আক্তার স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। 

এমজে