ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক।

মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। এ সময় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশের তথ‌্যপ্রযুক্তি বিকাশে স্মার্ট আইল‌্যান্ড প্রতিষ্ঠা করতে বিনিয়োগের আগ্রহ ব‌্যক্ত করেছেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, রাষ্ট্রদূত দক্ষিণ কোরিয়ার গীগা আইল‌্যান্ডের আদলে দুর্গম দ্বীপে স্মার্ট আইল‌্যান্ডে বিনিয়োগের জন্য আগ্রহের কথা ব‌্যক্ত করেছেন। বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া বন্ধুপ্রতীম দেশ। আমাদের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। তাছাড়া বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দক্ষিণ কোরিয়া। বাংলাদেশ টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি বিনিয়োগের অতি আকর্ষণীয় খাতে পরিণত হয়েছে। সরকারের বিনিয়োগবান্ধব নীতির ফলে বাংলাদেশ বিনিয়োগের জন‌্য অত‌্যন্ত লাভজনক একটি দেশ। 

তিনি বলেন, গত দিনগুলোতে বাংলাদেশ-কোরিয়া সম্পর্ক অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে এ সম্পর্ক আমরা আরো এগিয়ে নিতে চাই। জ্ঞান বিনিময়, উদ্ভাবন, স্মার্ট ডাকঘর প্রতিষ্ঠা, টেলিযোগাযোগ অবকাঠামো এবং তথ‌্যযোগাযোগ প্রযুক্তি খাতে যৌথভাবে কাজ করার আরো সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ ভিশন- ২০৪১ বাস্তবায়নের কথা তুলে ধরে বলেন, গত ১৫ বছরে ডিজিটাল প্রযুক্তি বিকাশে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ উন্নয়নে বিশ্বের বিস্ময়।

আরএইচটি/এমজে