কাজের পারফরম্যান্স কমে যাওয়ায় ৩৭ জন কর্মকর্তা-কর্মচারীর বেতনের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। 

সোমবার (১৮ মার্চ) মতিঝিলের বিআরটিসি ভবনে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, বিআরটিসির ১৫ কর্মকর্তাসহ ৩৭ জনের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। শুধু চেয়ারম্যান ঠিক থাকলে হবে না, ডিপো ম্যানেজারদেরও ঠিক থাকতে হবে। ডিপো ম্যানেজাররা ঠিক থাকলে অনিয়ম হওয়ার সুযোগ নেই। কেউ বসে থেকে কর্পোরেশন থেকে বেতন নেবে, সেই সুযোগ এখন আর নেই।

তিনি বলেন, কর্মীর কাজের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বিআরটিসি এখন টাকা দেয়। যাদের পারফরমেন্স জিরো, তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। তাদের সময় দেওয়া হয়েছে। যদি নির্ধারিত সময়ের মধ্যে পারফরমেন্স আপগ্রেড করতে না পারে, তবে তাদের অ্যাকাউন্ট ফ্রিজই থাকবে। যতদিন না পর্যন্ত পারফরম্যান্স বৃদ্ধি হবে, ততদিন এমনই থাকবে। বিআরটিসির সব কর্মকর্তা ও কর্মচারীর ক্ষেত্রে একই সিদ্ধান্ত থাকবে। কাজ করলে টাকা পাবে, কাজ না করলে কোনো টাকা নেই।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, আমার নীতি হচ্ছে গাড়ি লিজ শূন্যতে নিয়ে আসা। লিজে কোনো বিআরটিসির গাড়ি থাকবে না। এই মুহূর্তে মাত্র ৩৪টি গাড়ি লিজে আছে। আমি সব লিজ বাতিল করে দিয়েছি। নতুন করে কোনো লিজ নবায়নের প্রশ্নই আসে না। পূর্বে যারা লিজ নিয়েছে এবং লিজের টাকা জমা দেয়নি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, চ্যাসিস বানানোর সক্ষমতা আমাদের এখনো হয়নি। গাড়ি বানানোর সক্ষমতা আমার ১০০ শতাংশ আছে। সামনের সপ্তাহে আমাদের মিটিং আছে, এরপরে চার-পাঁচটি গাড়ি বানানোর কাজ আমরা শুরু করব। মূলত আমরা শুধু অ্যাসেম্বল করব।

এমএইচএন/কেএ