পরিকল্পনা মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের জন্য সুপারিশ করেছেন দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২০ মার্চ) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি এম এ মান্নান সভাপতিত্ব করেন। কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, ড. শ্রী বীরেন শিকদার, মো. শহীদুজ্জামান সরকার, মো. আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং খালেদা বাহার বিউটি বৈঠকে অংশগ্রহণ করেন।  

বৈঠকে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধনের উদ্দেশ্যে ‘মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম’ শীর্ষক প্রকল্প ও ‘দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ’ শীর্ষক প্রকল্পগুলোর সর্বশেষ অগ্রগতি উপস্থাপন করা হয়। দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার ক্ষেত্রে প্রকল্পগুলোর কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সকলের ভূমিকা অপরিসীম মর্মে বৈঠকে আলোচনা করা হয়। দেশের বৃহৎ প্রকল্পগুলো বাস্তবায়ন করায় মন্ত্রণালয়কে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়।

এ সময় পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ পরিকল্পনা মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এসআর/এসকেডি