ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার তৃতীয় প্রান্তিকের অংশীজনের অংশগ্রহণে মাঠপর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) টঙ্গীর সাহারা মার্কেটে সভাটি অনুষ্ঠিত হয়।

ডেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী শাকিল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেসকো টঙ্গী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সায়েদুর রহমান। 

সভায় টঙ্গী এলাকার বাণিজ্যিক, শিল্প, আবাসিক গ্রাহকসহ বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারগণ অংশগ্রহণ করে তাদের মতামত ব্যক্ত করেন। 

গাজীপুর জেলার সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি মনিরুল ইসলাম রাজীব বলেন, এই ধরনের মিটিং ওয়ার্ডে ওয়ার্ডে করতে পারলে গ্রাহক আরো সচেতন হবেন। তিনি গুজব ছড়ানো রোধকল্পে প্রিপেইড মিটারের রিচার্জের বিষয়ে গ্রাহক পর্যায়ে আরো সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান জানান।

টঙ্গী মরকুন থেকে আগত গ্রাহক মো. রাশেদুল আলম, বেঙ্গল প্লাস্টিকের মো. মহিউদ্দিন, ইউনিয়ন গ্রুপের প্রতিনিধি গিয়াস উদ্দিনসহ বেশ কিছু শিল্প গ্রাহক বিদ্যুৎ বন্ধের নোটিশ বা মাইকিং কমপক্ষে এক দিন আগে করার জন্য অনুরোধ জানান।

রাশেদুল আলম বলেন, বিদ্যুৎ লাইনের নিচের গাছপালা অল্প অল্প করে না কেটে একবারে বেশি করে কাটলে সময় ও শ্রম বাঁচবে।

সভাপতি সায়েদুর রহমান উপস্থিত স্টেকহোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে শিল্প এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সরকারের অন্যতম লক্ষ্য। আসন্ন গ্রীষ্মে জাতীয় সম্পদ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য তিনি গ্রাহকদের অনুরোধ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডেসকোর শুদ্ধাচার বাস্তবায়ন কমিটির সদস্য ব্যারিস্টার রিয়াজুল হোসেন তালুকদার, প্রকৌশলী কামরুল ইসলাম, প্রকৌশলী আব্দুল্লাহ বায়েজিদ, প্রকৌশলী সাইফুল ইসলামসহ অনেকে।

ওএফএ/পিএইচ