সবার সম্মিলিত প্রচেষ্টায় সমাজের অনাচার দূর করা সম্ভব। বিশেষ করে দুর্নীতি, মাদকাসক্তি, শিক্ষা-সংস্কৃতিসহ সব সমস্যা দূরীকরণে সমাজিক সংগঠনগুলো বিশেষ ভূমিকা পালন করতে পারে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে, বাংলাদেশ দ্বিনি সেবা ফাউন্ডেশনের উদ্যোগ আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। 

বক্তারা আরও বলেন, উগ্রবাদীদের টার্গেটে যখন বাংলাদেশ, তখন এগিয়ে এসেছেন আলেম-উলামা ও সংগঠনগুলো। এক সময় ঢাকা সিটিকে মসজিদের নগরী বলা হতো। এখন সেটি ছাপিয়ে পুরো বাংলাদেশ মসজিদের দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আর সেটি সম্ভব হয়েছে সবার সম্মিলিত প্রচেষ্টা এবং সামাজিক সংগঠনগুলোর কারণে। 

ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাকালীন প্রধান উপদেষ্টা ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খানকে পূর্ণ মন্ত্রী, প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদকে সংসদ সদস্য এবং আসাদুজ্জামান খান কামালকে পরপর তিনবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়ায় বাংলাদেশ দ্বিনি সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের সংবর্ধনা দেওয়া হয়। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুফতি আবুল বাশার নুমানি, মাওলানা মুজিবুর রহমান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আব্দুল হামিদ জমাদ্দার, ডি আইজি নাফিউর রহমান, মুফতি মুনিরুল ইসলাম ও মুফতি রেজাউল হক মোহাম্মদ আব্দুল্লাহ।

উল্লেখ্য, বাংলাদেশ দ্বিনি সেবা ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠান। এর প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্ন সামাজিক কাজের মধ্য দিয়ে এটি আলোচনায় আসে।

এনটি/কেএ