আজ শুক্রবার। মুসলিম উম্মাহর কাছে এটি একটি পবিত্র দিন। পবিত্র মাহে রমজানের তৃতীয় জুমায় অংশ নিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মুস‌ল্লিদের ভিড় দেখা গেছে। 

আজ শুক্রবার বেলা ১১টা থেকেই বায়তুল মোকাররমে মুসল্লিদের প্রবেশ করতে দেখা যায়। আজানের সময় যতই এগিয়ে আসছিল, মুসল্লিদের ভিড়ও তত বাড়ছিল। অনেকেই রোদ উপেক্ষা করেই দূরদূরান্ত থেকে ছু‌টে এসেছেন রমজা‌নের তৃতীয় জুমার নামাজ আদায় কর‌তে।

ধানমন্ডি থেকে নামাজ আদায় করতে এসেছেন ডালিম নামে এক মুসল্লি। তিনি ঢাকা পোস্টকে বলেন, গুলিস্তানে একটি কাজে এসেছিলাম। আজ জুমার দিন, তাই জাতীয় মসজিদে নামাজ আদায় করতে এসেছি। সময় পেলেই বায়তুল মোকাররম জামে মসজিদে নামাজ আদায় করি।  

মুস‌ল্লি‌দের স‌ঙ্গে কথা ব‌লে জানা গে‌ছে, দূরদূরান্ত থে‌কে বায়তুল মোকাররমে নামাজ পড়‌তে আসা‌দের অনে‌কেই একইস‌ঙ্গে টুকটাক কেনাকাটার প‌রিকল্পনা নি‌য়েই এসে‌ছেন। তাদেরই একজন সেগুনবাগিচায় বা‌সিন্দা আফজাল। তি‌নি জানান, নামাজ পড়‌তে আসা‌টাই মূল উদ্দেশ্য। নামাজ শেষে ইফতারের জন্য কিছু কিনে নিয়ে যাব। 

বায়তুল মোকাররম জামে মসজিদের উত্তর গেইটে অনেক মুস‌ল্লি‌কে মসজিদের সঙ্গে ছবি বা সেলফি তুলতে দেখা যায়৷ মসজিদের গেইটের সামনে নিরাপত্তা জন্য পুলিশের একটি টিমও দেখা যায়। 

এমএসআই/এনএফ