রিকশার লাইসেন্স প্রদানের মাধ্যমে চাঁদাবাজি ও কার্ড ব্যবসা বন্ধের দাবি জানিয়েছে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়ন। শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আব্দুল হাকিম মাইজভান্ডারির সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আবদুল্লাহ আল ক্বাফী রতন, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, দুলাল সর্দার, হাজারীবাগ থানার সভাপতি সুমন মৃধা, কামরাঙ্গীরচর থানার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, পল্লবী থানার নেতা ইমরান হাসান শিপলু, কালাপানি অঞ্চলের নেতা সিরাজুল ইসলামসহ অনেকে।

সমাবেশে সংগঠনটির নেতারা বলেন, কার্ড ব্যবসার নামে রিকশাচালকদের কাছ থেকে চলছে অবৈধ চাঁদাবাজি। কিছুদিন আগে অবৈধ কার্ড ব্যবসায়ীদের বিরুদ্ধে আন্দোলন করায় রিকশাচালকদের ওপরে সন্ত্রাসীদের দিয়ে হামলা এবং প্রশাসনের মদদে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে হয়রানি করা হয়। অথচ সরকার আমাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেনি, ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সও দিচ্ছে না। তাই কার্ড ব্যবসা, চাঁদাবাজি বন্ধ করে রিকশার লাইসেন্স প্রদানে দাবি জানাই।

বক্তারা আরো বলেন, গরিব মানুষের পকেটে টাকা নেই, বাজার পরিস্থিতি চরম খারাপ অবস্থায় পৌঁছেছে, বাসায় খাবার নেই। অভাব অনটনে জীবন পার করতে হচ্ছে আর অন্যদিকে ধনীরা আরো ধনী হচ্ছে। সরকার সচেতনভাবে এই দুষ্টু চক্রকে লালনপালন করছে।

ওএফএ/পিএইচ