আইন শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান হক ল' একাডেমি থেকে নবীন সহকারী জজ ও আইনজীবীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর কাওরান বাজারে একটি বিলাসবহুল কনভেনশন সেন্টারে এ সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় একাডেমির প্রথম স্মরণিকা 'আইনের বাতিঘর' এর মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে একাডেমির পরিচালক অ্যাডভোকেট নূরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সম্পাদক শাহ মঞ্জুরুল হক। 

এছাড়া একাডেমির শিক্ষার্থী রুমি নোমান ও খাদিজা মুন্নির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. শাজাহান মণ্ডল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম জেলা ও দায়রা জজ আরিফুল ইসলাম, মিল্টন হোসেন, মোতাছিম বিল্যাহ, সাবেক যুগ্ম জেলা জজ সাজ্জাদ হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মেফতাহুল হাসান, কান্ট্রি এডিটরস ফোরামের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, হক ল' একাডেমির চেয়ারম্যান বুশরাত মাসুমা নিপা ও প্রায় ৫০০ সাবেক বর্তমান শিক্ষার্থী।

এসময় প্রায় ২০ জন সুপারিশপ্রাপ্ত সহকারী জজ ও ২০০ আইনজীবীকে গাউন ও কেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট শাহ মঞ্জরুল হক বলেন, বিচারক ও আইনজীবীদের হতে হবে সৎ, মানবিক ও দয়ালু। কেউ যেন তাদের কাছে হয়রানি না হয় কিংবা অবিচার না পায়। আমি তাদের উত্তরোত্তর সফলতা কামনা করি।

একাডেমির পরিচালক অ্যাডভোকেট নূরুল হক বলেন, আমাদের প্রতিষ্ঠান ন্যায়বিচার প্রতিষ্ঠায় দক্ষ বিচারক ও আইনজীবী তৈরির জন্য প্রতিজ্ঞাবদ্ধ। আইন অঙ্গনের নতুন এ সদস্যদের উৎসাহিত করতেই আমাদের এ আয়োজন।

এমএএস