পুলিশের ওসি পরিচয়ে লাখ টাকা আত্মসাতের অভিযোগে পংকজ নাথ (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পংকজ নাথ চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কদধুরখীল এলাকার পুলিন দেবনাথের ছেলে।

শনিবার (৬ এপ্রিল) নগরীর দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই সূত্রে জানা গেছে, হাটহাজারীর ফতেয়াবাদ এলাকার রুশনি আক্তারের সঙ্গে অনলাইনে পরিচয় হয় পংকজ নাথের। পংকজ নাথ নিজেকে পুলিশের ওসি নাজমুল বলে পরিচয় দেন।

পরিচয়ের সূত্র ধরে রনি নামের একজনের কাছ থেকে ১০ লাখ টাকা পান বলে জানান রুশনি আক্তার। পংকজ টাকাগুলো উদ্ধার করে দেওয়ার আশ্বাস দেন। টাকা উদ্ধারের কথা বলে বিভিন্ন মাধ্যমে ২ লাখ ১০ হাজার টাকা নেন পংকজ। নিজের ব্যবহৃত হোয়াটসঅ্যাপের প্রোফাইলে পুলিশের পোশাক ও নেমপ্লেটে নামজুল নাম সম্বলিত ছবি দেন। এই পরিচয়ে আরও টাকা দাবি করেন পংকজ। এতে সন্দেহ হয় রুশনির। এরপর পিবিআইয়ের জেলা অফিসে বিষয়টি জানালে অভিযানে নামে পুলিশ।

পিবিআইয়ের উপপরিদর্শক মো. শাহাদাত হোসেন বলেন, পুলিশের ওসি পরিচয়ে রুশনি আক্তারের কাছ থেকে ২ লাখ ১০ হাজার টাকা আত্মসাৎ করে পংকজ নাথ। বিষয়টি আমাদের নজরে এলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে পংকজে গ্রেপ্তার করি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

আরএমএন/পিএইচ