ঈদুল ফিতরের আগেই শ্রমিকদের বেতন-ভাতাসহ যাবতীয় পাওনা পরিশোধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। 

তিনি বলেন, শ্রমিকদের বঞ্চিত করে বা ঠকিয়ে সাময়িক পার পেলেও তার আখের সুখকর হয় না। কেননা শ্রমিকরা সারাদিন মাথার ঘাম পায়ে ঝড়িয়ে হাড়ভাঙা পরিশ্রম করে থাকেন। কাজেই শ্রমিকদের বেতন-ভাতাসহ সকল পাওনাদি ঈদুল ফিতরের আগেই পরিশোধ করে ঈদের আনন্দে তাদের শামিল করুন। 

শনিবার(৬ এপ্রিল) সকালে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ শ্যামপুর শিল্পাঞ্চল থানা শাখার উদ্যোগে শাখা কার্যালয়ে শ্রমিক ও শ্রমিক পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন,  ইসলামী শ্রমিক আন্দোলন শ্যামপুর শিল্পাঞ্চল শাখা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক সুলতান আহমদ খান,  ইসলামী আন্দোলন কদমতলী থানা সেক্রেটারি মুহাম্মদ মিজানুর রহমানসহ শ্রমিক নেতৃবৃন্দ।

এদিন শ্যামপুর, শ্যামপুর শিল্পাঞ্চল এলাকার প্রায় ছয় শতাধিক শ্রমিক ও শ্রমিক পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ বলেন, যে সকল কলকারখানা শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার বদলে বন্ধ করে দিয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। 

প্রিন্সিপাল মাদানী বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামী অনুশাসন সমাজে প্রতিষ্ঠিত না থাকায় সমাজের মানুষ বিশেষ করে গরিব ও অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করছে। ইসলামী আন্দোলন এ সকল পরিবারের মধ্যে অতীতেও ঈদ সামগ্রী বিতরণ করেছে এখনও করছে এবং ভবিষ্যতেও করবে, ইনশাআল্লাহ। 

তিনি বলেন, সরকার ও সরকার দলীয় লোকজন ছাড়া মানুষ ভালো নেই। এজন্য ইসলাম দলমত নির্বিশেষ মানুষের কল্যাণে নিবেদিত। তাই শান্তি ও মুক্তি ফিরে পেতে সকলকে ইসলামের ছায়াতলে ফিরে আসতে হবে।

জেইউ/এমএসএ