চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দীরা ঈদে পাবে বিশেষ সুবিধা। বন্দীরা ঈদ উপলক্ষ্যে তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে সাক্ষাৎ এবং সরকারি ফোন বুথের মাধ্যমে টেলিফোনে শুভেচ্ছা বিনিময় করতে পারবেন। কারাগারের ভেতরেই হবে বন্দীদের ঈদের নামাজ।

বন্দীরা সকালে সেমাই ও মুড়ি পাবে। এরপর দুপুরে প্রত্যেকর জন্য পোলাও, গরুর মাংস, খাসির মাংস, ডিম, সালাদ, চমচম মিষ্টি বরাদ্দ থাকবে। কারাগার সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

ঈদুল ফিতরের প্রস্তুতি সম্পর্কে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন ঢাকা পোস্টকে বলেন, ‘ঈদে বন্দীদের জন্য ভালো খাবারের আয়োজন করা হচ্ছে। ঈদের দিন সকাল সাড়ে আটটার দিকে ঈদুল ফিতরের নামাজ হবে। সকাল ও দুপুরের পাশাপাশি রাতে রুই মাছ ও আলুর দম থাকবে তাদের জন্য।’

তিনি বলেন, ‘বন্দীদের ভালো সময় উপহার দিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বন্দীরা তাদের পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন, ফোনে কথা বলতে পারবে।’

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার ইব্রাহিম ঢাকা পোস্টকে বলেন, কারাগারে বর্তমানে ৪ হাজার ৭০০ জনের বেশি বন্দী আছেন। তাদের প্রত্যেকের জন্য বিশেষ সুবিধা রাখা হয়েছে। কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে ঈদের পর দিন আত্মীয়-স্বজন থেকে খাবার গ্রহণ করতে পারবে বন্দীরা।

আরএমএন/এমএসএ