রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমের ঘটনায় ‘সোলাইমান বাবু গ্রুপ’ নামে একটি সন্ত্রাসী গ্রুপের লিডারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (৮ এপ্রিল) দিবাগত রাতে রাজধানীর পল্লবী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৪ এর একটি দল।

গ্রেপ্তাররা হলেন, সোলাইমান বাবু গ্রুপের লিডার সোলাইমান বাবু, মো. আলী ওরফে আল-আমিন (৩৪) ও জাকির হোসেন ওরফে ব্লাক জাকির (২৮)।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে র‌্যাব-৪ এর (মিডিয়া) শাখার সহকারী পরিচালক এএসপি জিয়াউর রহমান চৌধুরী জানান, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজধানীর পল্লবী এলাকায় বেশ কিছু কিশোর গ্যাং সক্রিয় রয়েছে তারমধ্যে ‘সোলাইমান বাবু গ্রুপ’এর লিডারসহ ২০-৩০ জনের সক্রিয় সদস্য রয়েছে। এই সন্ত্রাসী গ্রুপের সদস্যরা মিরপুরের আশেপাশের এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মারামারি, মাদক সেবন ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। 

ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, ভুক্তভোগী ইদ্রিস আলী (৪০) এর সঙ্গে গ্রেপ্তারদের পূর্ব শত্রুতা ছিলো। পূর্ব শত্রুতা ও মোবাইল চুরির একটি ঘটনার জের ধরে গত ৮ এপ্রিল ভোর রাতে গ্রেপ্তাররা ইদ্রিসের বাসার দরজা ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্র দিয়ে তাকে আঘাত করতে থাকে। 

তখন ভুক্তভোগীকে বাঁচাতে তার স্ত্রী চাঁদনী (৩০) এগিয়ে গেলে গ্রেপ্তাররা তাদের কাছে থাকা দেশীয় ধারালো অস্ত্র দিতে স্বামী-স্ত্রীকে কুপিয়ে গুরুতর জখম করে। আহত স্বামী-স্ত্রীর চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে জড়ো হলে গ্রেপ্তাররা পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। 

গ্রেপ্তার তিনজনকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা। 

জেইউ/এমএসএ