চট্টগ্রামে চিকিৎসকের ওপর ‘কিশোর গ্যাংয়ের’ হামলার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রব্বানী জানান, ‘হামলাকারীরা পালিয়ে গিয়েছিল। চট্টগ্রাম শহরের বাইরে থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আমাদের অভিযান চলমান আছে। তাই তদন্তের স্বার্থে তিনজনের পরিচয় প্রকাশ করছি না।’

নগরীর আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনি ঈদগাঁও মাঠ সংলগ্ন জে লাইনে গত শুক্রবার কিশোর গ্যাংয়ের সদস্যদের হামলার শিকার হন দন্ত চিকিৎসক কোরবান আলীর ছেলে আলী রেজা। ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে নিজেও হামলার শিকার হন তিনি। তাকে মাথায় ইট দিয়ে আঘাত করেছিল বলে জানান তার ছেলে আলী রেজা।

এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে আকবর শাহ থানায় রোববার মামলা করেন আলী রেজা।

আলী রেজা বলেন বলেন, ঘটনার পরপর অজ্ঞান অবস্থায় বাবাকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় আমার বাবার আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়েছিল। সেখান থেকে বেসরকারি হাসপাতালের আইসিইউ নেওয়া হয়। এখনও সেখানেই চিকিৎসাধীন তিনি। 

হামলাকারীরা সবাই স্থানীয় যুবলীগ নেতা গোলাম রসুল নিশানের অনুসারী বলে অভিযোগ আলী রেজার।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোর গ্যাংয়ের হামলা থেকে একজনকে বাঁচাতে কোরবান আলীর ছেলে রেজা ফোন করেছিলেন পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে। আর এতে ক্ষুব্ধ হয়ে রেজার ওপর হামলা করে তারা। আর ছেলেকে হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন চিকিৎসক কোরবান আলী।

চিকিৎসকের ছেলে আলী রেজা সাংবাদিকদের জানান, গত শুক্রবার বিকেলে পশ্চিম ফিরোজ শাহ কলোনি এলাকায় দুই স্কুল শিক্ষার্থীকে কিশোর গ্যাংয়ের সদস্যরা মারধর করছিল। এ সময় তিনি ওই এলাকা দিয়ে যাওয়ার পথে ওই দুই শিক্ষার্থী তার কাছে সাহায্য চায়। তাই তিনি ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি পুলিশকে জানান। এরই পরিপ্রেক্ষিতে পুলিশ এসে একজনকে ধরে নিয়ে যায়।

রেজা আরও জানান, ওই দিন সন্ধ্যায় ইফতারি কিনতে বাসা থেকে বের হন তিনি। তখন তাকে একা পেয়ে মারধর করতে থাকেন কিশোর গ্যাং সদস্যরা। তাকে বাঁচাতে এগিয়ে আসেন তার বাবা কোরবান আলী। একপর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা ইট দিয়ে কোরবান আলীর মাথায় আঘাত করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। 

আরএমএন/এসকেডি