ইসলাম ধর্মাবলম্বীদের বড় দুটি ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর। ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র রমজানে পুরো একমাস সিয়াম সাধনা শেষে জামাতে ঈদের নামাজ আদায় করবেন। মঙ্গলবার বাংলাদেশে শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় ৩০ রমজান হিসেবে পবিত্র ঈদুল ফিতর আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) উদযাপন করবেন দেশের কোটি মুসল্লি।

মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় (মাগরিবের নামাজের পর) ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে আয়োজিত বৈঠক শেষে এ তথ্য জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশের কেন্দ্রীয় জামে মসজিদ রাজারবাগে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় ও শেষ জামাত সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৯ জুন) ডিএমপির উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) মো. তানভীর সালেহীন ইমন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদ রাজারবাগে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। 

এ ছাড়া ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্যসহ বিপুল সংখ্যক মুসল্লি ঈদের নামাজে অংশগ্রহণ করবেন।

নামাজের পর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ এবং দেশের অব্যাহত অগ্রযাত্রা, সমৃদ্ধি এবং দেশবাসীর সুখ-শান্তি ও সার্বিক মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

জেইউ/পিএইচ