পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে পাঁচটি করে ঈদগাহ প্যান্ডেল নির্মাণ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ জন্য প্রতিটি প্যান্ডেলের জন্য  ৩০ হাজার টাকা করে আর্থিক অনুদান দিয়েছে সংস্থাটি।

এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করে প্যান্ডেল নির্মাণের অনুমোদন প্রদান করেন।

সচিব মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বিধি মোতাবেক টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ঈদ জামাতের প্যান্ডেল নির্মাণের কাজ সম্পন্ন করেছেন। এ সংক্রান্ত নথি প্রধান নির্বাহী কর্মকর্তা পর্যায়ে অনুমোদন নিতে হয়েছে। সেই সঙ্গে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা অর্থবিধি অনুসরণ নিশ্চিত করে এই ব্যয় করা হয়েছে।

তিনি আরও জানান, আগে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা বিধি মতে ভ্যাট কেটে নিয়ে টেন্ডারের মাধ্যমে প্রাপ্ত ডেকোরেটরের নামে চেক প্রদান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্র জানা গেছে, ঈদগাহ প্যান্ডেলে মুসল্লিরা যেন সার্বিকভাবে সব ধরনের সুবিধা পান এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে এবং সবার সঙ্গে সমন্বয় করার জন্য সকল কাউন্সিলর, বিভাগীয় প্রধান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, হিসাব রক্ষণ কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের এ বিষয়ে চিঠি পাঠানো হয়েছে।

এএসএস/এসকেডি