রাজধানীর মিরপুরের ভাষানটেকে কয়েল ধরাতে গিয়ে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ সূর্য বানু (৪৭) নামে আরও এক নারী মৃত্যু হয়েছে ।

সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম। তিনি জানান, মিরপুরের ভাষানটেক থেকে দগ্ধ অবস্থায় নারী শিশুসহ ৬ জনকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এদের মধ্যে সূর্য বানু চিকিৎসাধীন অবস্থায় আজ (সোমবার) সন্ধ্যায় মারা যান। তার শরীরের ৮২ শতাংশ দগ্ধ হয়েছিল।

এছাড়া লামিয়া ৫৫ শতাংশ, মো. লিটন ৬৭ শতাংশ, লিজা ৩০ শতাংশ এবং সুজনের ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন। দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাদের সকলের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার (১২ এপ্রিল) ভোর রাতের দিকে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। পরে ভোর সোয়া ৫টার দিকে দগ্ধ অবস্থায় ৬ জনকে উদ্ধার করে শেখ হাসিনার জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

এসএএ/এমএ