নিহত জান্নাতুল/ ছবি : সংগৃহীত

রাজধানীর হাজারীবাগের বউবাজার এলাকায় পাঁচ বছর বয়সী শিশু কন্যাকে আছাড় দিয়ে হত্যার অভিযোগ উঠেছে মাদকাসক্ত এক বাবার বিরুদ্ধে।

নিহত শিশুটির নাম জান্নাতুল (৫)। এ ঘটনায় বাবা মো. রাসেলকে আটক করেছে পুলিশ। তিনি পেশায় লেগুনা চালক।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

শিশুটির মা নাসিমা আক্তার বলেন, হাজারীবাগ বউবাজার খাল পাড়ে আমাদের বাসা। সোমবার সন্ধ্যার দিকে বাসায় এসে রাসেল প্রথমে আমার সঙ্গে ঝগড়া করে। এক পর্যায়ে আমার উপর ক্ষিপ্ত হয়ে মেয়েটিকে ফ্লোরে আছাড় মারে। বেশি রক্তক্ষরণ হচ্ছে দেখে আমরা মেয়েকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করি। আজ ভোরে মারা যায় সে।

মৃত জান্নাতুলের মামা মো. রাহাত জানান, রাসেল ও নাসিমার বাড়ি ভোলা জেলার দক্ষিণ আইচা থানার পশ্চিম চরভূষণ গ্রামে। দুই মাস আগে গ্রাম থেকে ঢাকায় আসে তারা। এরপর থেকে হাজারীবাগের ওই বাসায় আছে তারা। এর আগেও কয়েকবার স্ত্রী নাসিমার ওপর অত্যাচার করে রাসেল। এখন মেয়েটাকে মেরেই ফেলল সে।

হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) নাদির শাহ বলেন, মাঝে মধ্যে স্ত্রীর সঙ্গে ঝগড়া হতো রাসেলের। গতকাল বিকেলে শিশুটিকে তার মা নাসিমা ভাত খাওয়াচ্ছিলেন। কিন্তু সে খেতে চাচ্ছিল না। এক পর্যায়ে রাসেল রেগে গিয়ে মেয়েকে আছাড় মারেন। এতে শিশুটির মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়। ঘটনার পরপর প্রতিবেশীরা রাসেলকে ধরে থানায় খবর দেন। বর্তমানে রাসেল থানায় আটক আছে। এ ঘটনায় মামলা হচ্ছে। 

এসএএ/এসকেডি