বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের ৯ সদস্যকে ৯টি অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

এ বিষয়ে বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমি জানান, এখনো অভিযান চলমান আছে। কোনো অপরাধীকে আমাদের কাছে হস্তান্তর করা হয়নি। থানায় আনার পর এ বিষয়ে আমরা জানাতে পারব।

এদিকে বান্দরবানে সাম্প্রতিক অভিযান ও পরিস্থিতি সম্পর্কে আগামীকাল বিকেল ৩টায় জেলার সার্কিট হাউজে সাংবাদিকদের ব্রিফিং করবেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। 

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রুমা উপজেলায় কেএনএফের সশস্ত্র হামলায় সোনালী ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ, পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র লুট, ভাঙচুর এবং ৩ এপ্রিল থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে টাকা লুটের ঘটনা ঘটে। এরই পরিপ্রেক্ষিতে ২ উপজেলায় ৯টি মামলা হয়। কেএনএফকে দমনে মাঠে নামে যৌথ বাহিনী।

এর আগে রুমা থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে আটক ৫৭ জন ও ব্যাংক ডাকাতিতে ব্যবহার করা একজন গাড়ি চালকসহ মোট ৫৮ জনকে কারাগারে পাঠিয়েছিল আদালত। এ পর্যন্ত রুমা ও থানচি উপজেলায় যৌথ অভিযানে কেএনএফ সংগঠনটির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে ১৯ জন নারী এবং ৪৪ জন পুরুষসহ ৬৩ জনকে আটক করে যৌথ বাহিনী। যারা বর্তমানে কারাগারে আছে।

এমএসি/মো. শহীদুল ইসলাম/এসকেডি