বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০২৪ এর আলোকে প্রণীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ ও কর্মপন্থা নির্ধারণে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত ঈদ পুনর্মিলনী ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

এসময় মন্ত্রী শিল্প মন্ত্রণালয়কে একটি আধুনিক, যুগোপযোগী ও গতিশীল মন্ত্রণালয় হিসেবে গড়ে তোলার মাধ্যমে মন্ত্রণালয়ের ইমেজ বাড়াতে কর্মকর্তাদের আরও আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, সার্বিক বিবেচনায় শিল্প মন্ত্রণালয়ের পারফরম্যান্স খুব ভালো। এটিকে আরও এগিয়ে নিতে প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে দ্বিতীয়বারের মতো এ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। সেজন্য মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করতে হবে। তাছাড়া মন্ত্রণালয়ের কার্যক্রমকে গতিশীল ও বেগবান করার লক্ষ্যে নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানরা মন্ত্রীর সঙ্গে তাদের ঈদ ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় এবং ঈদ ও নববর্ষ উদযাপনের অভিজ্ঞতা বর্ণনা করেন।

এসময় সভাপতির বক্তব্যে শিল্প সচিব বলেন, সবাই কম-বেশি আনন্দের মধ্য দিয়ে এবারের ঈদ উদযাপন করেছে। তাছাড়া এবারের ঈদযাত্রা বেশ নির্বিঘ্ন ছিল। সাধারণ জনগণকে কোনো ভোগান্তি পোহাতে হয়নি।

জাকিয়া সুলতানা বলেন, শিল্প মন্ত্রণালয়ের কর্মপরিবেশ অত্যন্ত চমৎকার। এটি একটি পরিবারের মতো। এরকম একাত্ম ও অন্তরঙ্গ পরিবেশ সাধারণত অন্য কোনো মন্ত্রণালয়ে দেখা যায় না।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০২৪ এর আলোকে শিল্প মন্ত্রণালয় প্রণীত ‘কর্মপরিকল্পনা ২০২৪-২০২৮’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

এনআর/এসএসএইচ