ঈদের ছুটি শেষে সড়কে দুর্ঘটনা আর মৃত্যুতে যখন চারদিকে সমালোচনা চলছে, তখন খোদ রাজধানীর ফাঁকা সড়কে রেষারেষি করে সড়ক বিভাজকের ওপর বাস তুলে দেওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে রাজধানীর প্রগতি সরণির বারিধারার কোকাকোলা বাস স্টপেজের কাছে এ ঘটনা ঘটে। এতে ওই সড়কে যান চলাচল বাধাগ্রস্ত হয়।

সড়ক বিভাজকে উঠে পড়া বাসটি ঈগল পরিবহনের। গুলশান থানা পুলিশ সেটি জব্দ করেছে।

ঘটনার কিছুক্ষণের মধ্যে গুলশান ট্রাফিক পুলিশের সদস্যরা কোকাকোলা বাস স্টপেজ এলাকায় যান। তারা সড়ক বিভাজকে উঠে পড়া ঈগল পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৫-০১২৯) বাসটিকে ভেকু দিয়ে সরানোর ব্যবস্থা করেন। পরে ওই সড়কে যানচলাচল স্বাভাবিক করা হয়।

গুলশান ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার এএসএম হাফিজুর রহমান বলেন, বিকেল আনুমানিক চারটার দিকে প্রগতি সরণির কোকাকোলা এলাকায় আউট গোয়িং সড়কে ঈগল পরিবহনের একটি বাস আইল্যান্ডে উঠে পড়েছে বলে খবর পাই। পরে বাসটি সরিয়ে গুলশান থানায় খবর দেওয়া হয়। বাসটি থানা পুলিশ জব্দ করে নিয়ে গেছে।

সংশ্লিষ্ট এলাকার ট্রাফিক ইন্সপেক্টর মো. সারওয়ার বলেন, আমি যমুনা ফিউচার পার্কের সামনে ডিউটিতে ছিলাম। দুর্ঘটনার খবর শুনে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। আমরা এসে চালক ও হেলপার কাউকে পাইনি। বাসটির কোনো যাত্রীরও দেখা পাইনি। 

প্রত্যক্ষদর্শী কয়েকজনের বরাত দিয়ে তিনি বলেন, একটি বাস ঈগল পরিবহনের বাসটিকে কিছুটা চাপিয়ে ওভারটেক করে। ওই বাসের সঙ্গে রেষারেষিতে গিয়ে ঈগল পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার বিভাজকের ওপর উঠে যায়। এতে বিভাজকে থাকা ল্যাম্পপোস্ট ও একটি গাছ ভেঙে যায়।

এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানান তিনি।

জেইউ/কেএ