এবার ঈদযাত্রার ১৭ দিনে সারাদেশে ২৬৮টি সড়ক দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। 

সংস্থাটি বলছে, ৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সময়ে ঘটা এসব সড়ক দুর্ঘটনায় ৩২০ জন নিহত ও ৪৬২ জন আহত হয়েছেন। এই সময়ে গড়ে প্রতিদিন ১৭টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ও ২৭ জন আহত হয়েছেন।

রোববার (২১ এপ্রিল) দুপুরে বনানীর বিআরটিএর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

তিনি আরও বলেন, ঈদ পূর্ববর্তী অর্থাৎ ৪ থেকে ১০ এপ্রিল পর্যন্ত ৭ দিনে সারাদেশে ১১৮টি সড়ক দুর্ঘটনায় ১২৭ জন নিহত ও ২০৬ জন আহত হয় অর্থাৎ প্রতিদিন গড়ে প্রায় ১৭টি দুর্ঘটনায় প্রায় ১৮ জন নিহত ও প্রায় ২৯ জন আহত হয়। ঈদ পরবর্তী অর্থাৎ ১২ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ৯ দিনে সারাদেশে ১৪৯টি সড়ক দুর্ঘটনায় ১৬৬ জন নিহত ও ২৩৩ জন আহত হয় অর্থাৎ প্রতিদিন গড়ে প্রায় ১৭টি দুর্ঘটনায় প্রায় ১৮ জন নিহত ও প্রায় ২৬ জন আহত হন।

তিনি আরও বলেন,  ৪ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত সময়ে ২৫৪টি সড়ক দুর্ঘটনায় ২৯৫ জন নিহত ও ৪০৫ জন আহত হয়েছেন। এসবের মধ্যে ঢাকা বিভাগে ৫৮টি দুর্ঘটনায় ৭৩ জন নিহত এবং ৭১ জন আহত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৪৭টি দুর্ঘটনায় ৪৭ জন নিহত এবং ১০৮ জন আহত হয়েছেন; রাজশাহী বিভাগে ৩৮টি দুর্ঘটনায় ৪৩ জন নিহত এবং ৩৪ জন আহত হয়েছেন; খুলনা বিভাগে ২৯টি দুর্ঘটনায় ৩১ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছেন; বরিশাল বিভাগে ২৫টি দুর্ঘটনায় ৩৪ জন নিহত এবং ৪৭ জন আহত হয়েছেন; সিলেট বিভাগে ১৪টি দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন; রংপুর বিভাগে ১৯টি দুর্ঘটনায় ২০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন এবং ময়মনসিংহ বিভাগে ২৪টি দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং ৫৮ জন আহত হয়েছেন।

এমএইচএন/এসকেডি