রাজধানীর ওয়ারী এলাকার গুলিস্তান টোল প্লাজার পাশের রাস্তায় মো. আলমগীর শিকদার (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আলমগীর যাত্রাবাড়ীর পশ্চিম শেখদি এলাকার মৃত জমির শিকদারের ছেলে। 

পথচারী আনোয়ার হোসেন বলেন, আজ সকালের দিকে গুলিস্তান টোল প্লাজার পাশের রাস্তা দিয়ে প্রখর রোদে ওই ব্যক্তিটি পায়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ তিনি অচেতন হয়ে রাস্তার পাশে পড়ে যান। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক জানান তিনি বেঁচে নেই।

তিনি বলেন, দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন, প্রাথমিকভাবে তাদের মনে হয়েছে যে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হতে পারে। 

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, সারা দেশে প্রচণ্ড দাবদাহে হিট অ্যালার্ট চলছে। কিন্তু যারা খেটে খাওয়া মানুষ, তারা পেটের দায়ে রাস্তায় বের হতে বাধ্য হচ্ছেন। ওয়ারী থেকে আসা ওই ব্যক্তিকে ঢামেকের জরুরি বিভাগে আনা হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, জরুরি বিভাগের চিকিৎসকের মাধ্যমে জানতে পারি যে, ওই ব্যক্তি অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে মারা যেতে পারেন। মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

এসএএ/কেএ