ঢাকা জেলার সাভার থানাধীন হেমায়েতপুর এলাকা থেকে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. মাঈন উদ্দিনকে (৩৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনগত রাতে র‌্যাব-২ এর একটি দল ঢাকা জেলার সাভার থানাধীন হেমায়েতপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। মাঈন উদ্দিন রাজধানীর শেরেবাংলা নগরের মৃত বাচ্চু মিয়ার ছেলে।

এজাহার সূত্রের বরাতে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক এএসপি শিহাব করিম জানান, মাঈন উদ্দিন গত ২০০৯ সালের ৮ আগস্ট ৩৫ বোতল ফেনসিডিল, দেড় কেজি গাঁজাসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়। পরে তার বিরুদ্ধে ডিএমপি ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা হয়।

ওই মামলায় গ্রেপ্তার মাঈন উদ্দিন ৪ মাস ১৩ দিন কারাগারে থাকার পর আদালত থেকে জামিনে মুক্ত হয়ে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে আত্মগোপন করেন। অন্যদিকে মামলাটি তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। 

পলাতক থাকা অবস্থায় বিশেষ দায়রা আদালত ও দ্রুতবিচার ট্রাইব্যুনাল মামলাটির বিচারিক কার্যক্রম শেষে মো. মাঈন উদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর শেরেবাংলা নগর থানার অভিযানে র‌্যাব-২ মঙ্গলবার রাতে সাভারের হেমায়েতপুর থেকে আসামি মাঈন উদ্দিনকে গ্রেপ্তার করে। পরে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ডিএমপি ঢাকার শেরেবাংলা নগর থানায় হস্তান্তর করা হয়।

জেইউ/জেডএস