ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। 

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মারা যান। 

মোস্তাক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে ভর্তি হয়েই মাস্টার দা সূর্যসেন হলে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলার প্রতিবাদে হাইকোর্টের সামনে মানববন্ধন করতে গেলে গ্রেপ্তার হন তৎকালীন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাক।

এছাড়া বিরোধী দলে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম করতে গিয়ে ছাত্রদল-ছাত্র শিবিরের হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। শৈলকুপার ফুলহরি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নিয়ামত হোসেনের ছেলে মোস্তাক ভাটই মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় থেকে স্কুল ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত হওয়ার মাধ্যমে ছাত্র রাজনীতি শুরু করেন।

এরই ধারাবাহিকতায় ঝিনাইদহ কলেজ ছাত্রলীগের নেতৃত্ব দেওয়া মোস্তাফিজুর রহমান মোস্তাক কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির দায়িত্ব পালন করছেন টানা তিনবার ধরে। নিজ এলাকা শৈলকুপার মানুষের টানে ঝিনাইদহে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়ে যান তিনি। এরপর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্যও হন।

কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বে থাকার সময় থেকে এখন পর্যন্ত শৈলকূপা এলাকার আওয়ামী লীগসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের বিভিন্ন কার্যক্রমে নিয়মিত অংশগ্রহণ ও যোগাযোগ রক্ষা করে আসছেন তিনি। এবার ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসন শূন্য হওয়ার পর নিজ এলাকার মানুষের জন্য বৃহৎ পরিসরে কাজ করতে মনোনয়ন চান মোস্তাফিজুর রহমান মোস্তাক।

মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে মনোনয়ন প্রত্যাশা করি। তিনি নির্বাচন করার সুযোগ দিলে নৌকাকে বিজয়ী করে শৈলকুপার জনমানুষের জন্য কাজ করবো। আমার রাজনৈতিক জীবনের কর্মতৎপরতা ও আওয়ামী লীগের প্রতি আমার পরিবারের অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের কথা বিবেচনা করে স্মার্ট শৈলকূপা গড়তে এবং জনসাধারণে জন্য আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করে যাবো।

তিনি বলেন, এই এলাকায় কাজ করার কারণে মানুষের সকল সমস্যার কথা জানি। সুতরাং জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচিত হয়ে এলাকার সকল সমস্যা খুব সহজেই সমাধান করতে পারব। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন আমি বিশ্বাস করি আমার দলের নেতাকর্মীরা আমার জন্য কাজ করবেন।

এমএসআই/পিএইচ