রাজধানীর চকবাজার থানার বকশীবাজার মোড় এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় রিকশা আরোহী নুরজাহান বেগম (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় চালককে আটক ও কাভার্ডভ্যানটি জব্দ করেছে চকবাজার থানা পুলিশ।

বুধবার (৫ মে) রাত সাড়ে নয়টার দিকে রিকশাকে পেছনের দিক থেকে কাভার্ডভ্যান ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় রিকশা আরোহী ওই বৃদ্ধাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ১০টায় মৃত ঘোষণা করেন।

নিহতের নাতি শিহাব ঢাকা পোস্টকে বলেন, নানী আমার বোন তাসমিনকে নিয়ে রিকশায় করে লালবাগে এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। চকবাজারের বকশীবাজার এলাকায় পৌঁছালে পেছন থেকে কাভার্ডভ্যানটি রিকশায় ধাক্কা দেয়। এতে নানী ও আমার বোন ছিটকে পড়ে। নানী গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে পুলিশ ঢাকা মেডিকেলে নিয়ে যায়। পরে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চকবাজার থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজীব সরকার বলেন, আমরা খবর পেয়ে দ্রুত বকশীবাজার মোড় এলাকায় ছুটে যাই। গিয়ে দেখি কাভার্ডভ্যানের ধাক্কায় রিকশা আরোহী গুরুতর আহত হয়ে পড়ে আছেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কাভার্ডভ্যানের চালককে আটক ও কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে।

নিহত ওই বৃদ্ধা চকবাজার থানার ৮০ নম্বর হাজী ওসমান গনি রোডের আলু বাজার এলাকায় থাকতেন। তিনি মৃত সাঈদ মিয়ার স্ত্রী। দুই ছেলে চার মেয়ের জননী তিনি।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, চকবাজার এলাকায় থেকে গুরুতর আহত এক বৃদ্ধাকে ঢামেকে নিয়ে এলে ডাক্তার মৃত ঘোষণা করেন। তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এসএএ/এসএসএইচ