চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজের দুটি জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় অনুষ্ঠিত প্রধান জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ।

এরপর অনুষ্ঠিত হয় ঈদের বিশেষ খুতবা। খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের প্রথম জামাত। এরপর সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। 

এর আগে সকাল ৭টা থেকে জায়নামাজ হাতে জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের জামাত আদায়ে ভিড় করে মুসল্লিরা। মুসল্লিদের অনেকেই ফাঁকা ফাঁকা হয়ে স্বাস্থ্যবিধি মেনে দাঁড়াতে দেখা গেলেও অনেককে স্বাস্থ্যবিধি লঙ্ঘনও করতে দেখা যায়। তবে মসজিদের প্রবেশ করা প্রায় সবার মুখেই মাস্ক ছিল। এছাড়া মসজিদ এলাকায় এবং প্রতিটি গেটে পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল।  

এছাড়া লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে। একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ১৫ মিনিটে। 

এছাড়া সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঈদ জামাত অনিষ্ঠিত হয়, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র) চশমা ঈদগাহ মসজিদ,চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে।

এছাড়াও নগরীর ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ঈদ জামাত মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাস থেকে দেশ ও জাতিকে বাঁচাতে আল্লাহর কাছে সাহায্য চান মুসল্লিররা। এছাড়া  ফিলিস্তিনসহ সারা বিশ্বের মুসলমানদের রক্ষায় দোয়া করা হয়। 

কেএম/এসএম