প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ। তার মুক্তি না হওয়া পর্যন্ত প্রতিদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। মঙ্গলবার (১৮ মে) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে তারা এ কর্মসূচির কথা জানান।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সহ সভাপতি এম এ কুদ্দুস বলেন, রোজিনার সঙ্গে অন্যায় হয়েছে। তিনি অবশ্যই ন্যায় বিচার পাবেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলম বলেন, ‘রোজিনা ইসলামকে মন্ত্রণালয়ে আটকে রেখে নানাভাবে নির্যাতন করা হয়েছে। এর নিন্দা জানাই। দায়ীদের বিচার চাই।’ মুক্ত না হওয়া পর্যন্ত প্রতিদিন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি। 

সাংবাদিক লায়েকুজ্জামান লায়েক বলেন, রোজিনা ইসলামের সঙ্গে যে ঘটনা ঘটেছে তা সরকারের বিরোধী ষড়যন্ত্রের কোনো অংশ কিনা এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তারা রোজিনাকে অপদস্ত করে শেখ হাসিনা সরকারের ওপর দিতে চায় কিনা- তা দেখতে হবে।

রোজিনাকে দ্রুত মুক্তি দিয়ে যারা হেনস্তা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। 

কর্মসূচিতে সাংবাদিকরা বলেন, তথ্য অনুসন্ধানে গিয়ে একজন সাংবাদিককে কেন জেলে যেতে হবে? তাকে আটকে রেখে হেনস্থা করা হয়েছে। এই সরকার সাংবাদিকবান্ধব সরকার। কিন্তু কারা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে চায়? তাকে জামিন দিয়ে মুক্ত করা হোক, অপরাধ থাকলে তা আইন অনুযায়ী বিচার হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের নেতা আবু সাইদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতা আসাদুজ্জামান, জান্নাতুল ফেরদৌস, জয় বাংলা সাংবাদিক মঞ্চের জাহাঙ্গীর খানসহ প্রমুখ।

এমএইচএন/এসএম