হারিয়ে ফেলা টাকা পুলিশের কাছ থেকে নিচ্ছেন মালিক

বুধবার (২৬ মে) রাজধানীর মোহাম্মদপুর এলাকায় একটি বাসে পড়ে থাকা এক লাখ ২১ হাজার টাকা কুড়িয়ে পেয়েছেন ট্রাফিকের দুই সার্জেন্ট। পরে টাকার প্রকৃত মালিককে পেয়ে তার হাতে টাকা ফেরত দেয় মোহাম্মদপুর থানা পুলিশ।

বুধবার বিকেলে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) কাজী হানিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ সকাল ১০টার দিকে মোহাম্মদপুরের বসিলায় স্থাপিত চেকপোস্টে গাড়ি তল্লাশিকালে স্বাধীন পরিবহনের একটি বাসে পড়ে থাকা এক লাখ ২১ হাজার টাকা পান ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর ট্রাফিক জোনের সার্জেন্ট মো. তোছাদ্দেক আলী ও আবু জাফর। এ সময় ঘটনাস্থলে আমি ও ট্রাফিকের পিআই আব্দুল আলিম চৌধুরী উপস্থিত ছিলাম।

পুলিশের এ কর্মকর্তা বলেন, পরে কুড়িয়ে পাওয়া টাকার বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য মোহাম্মদপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর মধ্যে টাকার প্রকৃত মালিক আবু রায়হান হারিয়ে যাওয়া টাকার খোঁজে মোহাম্মদপুর বাস স্ট্যান্ডে যান। সেখানে গিয়ে তিনি স্বাধীন বাস কাউন্টারে টাকার খোঁজ করেন। না পেয়ে মোহাম্মদপুর থানায় যান।

তিনি আরও বলেন, থানায় গিয়ে তিনি টাকা হারানোর বিষয়ে পুলিশকে জানান। পরে তিনি মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফের কাছ টাকা হারানোর বিষয়ে যথাযথ প্রমাণ উপস্থাপন করেন। আবু রায়হানের প্রমাণ যাচাই-বাছাই করে পরে ওসি নিশ্চিত হতে পারেন এগুলো তারই টাকা। পরে ওসি আব্দুল লতিফ আবু রায়হানের কাছে এক লাখ ২১ হাজার টাকা ফিরিয়ে দেন।

এমএসি/এফআর