অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ এবং হত্যাচেষ্টার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ঘটনার সঙ্গে জড়িতদের যথাযথ আইনে মামলা গ্রহণসহ জড়িতদের দ্রুত গ্রেফতার এবং নির্যাতনের শিকার পরীমণি ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি করেছে সংগঠনটি।

সোমবার (১৪ জুন) গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে এ দাবি করেন মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু। 

বিবৃতিতে তারা বলেন, আমরা গভীর বিস্ময় ও উদ্বেগের সঙ্গে ১৩ জুন বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানতে পারলাম, দেশের অন্যতম খ্যাতিসম্পন্ন নায়িকা পরীমণি অভিযোগ করেছেন ‘আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে।’

তিনি গত ১৩ জুন সংবাদ সম্মেলনে বলেন, নির্যাতনকারীরা প্রভাবশালী হওয়ায় তার ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ঘটনায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ন্যায়বিচার এবং জীবনের নিরাপত্তা চেয়েছেন।
বাংলাদেশ মহিলা পরিষদ বাংলাদেশের আলোচিত নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে। ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের যথাযথ আইনে মামলা গ্রহণসহ জড়িতদের দ্রুত গ্রেফতার এবং নির্যাতনের শিকার পরীমণি ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, ঢাকা মহানগরীসহ সারাদেশের বিভিন্ন স্থানে একের পর এক এ ধরনের বর্বর ঘটনা কোনো সুস্থ সমাজের পরিচায়ক নয়। বাংলাদেশ মহিলা পরিষদ সারাদেশে নারী ও কন্যাশিশুর নিরাপত্তাসহ নারীর স্বাধীন চলাচল নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। একইসঙ্গে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানায় সংগঠনটি। 

জেইউ/এসকেডি