নিজের ফুর্তির জন্য মাসিক টাকা দিয়ে নাসির উদ্দিন মাহমুদ (৬৫) নারীদের রাখতেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার উত্তরা বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ।

সোমবার (১৪ জুন) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ পাঁচ জনকে গ্রেফতারের পর ডিবি কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পুলিশের যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ।

গ্রেফতার হওয়া অপর আসামিরা হলেন- তুহিন সিদ্দিকী অমি (৩৩), লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধা (২৪)।

হারুন-অর রশীদ বলেন, আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, নিজের ফুর্তির জন্য নাসির উদ্দিন মাহমুদ মাসিক বেতনে নারীদের ভাড়া করতেন। তিনি ১৮-১৯ বছর বয়সী উঠতি তরুণীদের ভাড়া করে এনে বাসায় রাখতেন। এদের মধ্যে কাউকে ৩০ হাজার, কাউকে ৪০ হাজার টাকা দিয়ে ভাড়া করতেন তিনি। এসব তরুণীদের বিভিন্ন ক্লাবে এবং নিজের গোপন বাসায় নিয়ে গিয়ে ফুর্তি করতেন নাসির।

তিনি বলেন, উত্তরার ওই বাসাটিতে অভিযান পরিচালনার সময় বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি মদ-বিয়ার ও এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা মেয়েদের দেখানো জায়গা থেকেই এসব মাদক উদ্ধার করা হয়।

নাসির প্রসঙ্গে তিনি বলেন, নাসিরের বিরুদ্ধে আগেও মাদক ও নারী নির্যাতনের মামলা হয়েছে। বিভিন্ন অভিযোগে তাকে উত্তরা ক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে বলে জেনেছি। কেউ তার বিরুদ্ধে অভিযোগ করলে আমরা সেগুলোর তদন্ত করব।

তিনি আরও বলেন, হত্যাচেষ্টা ও ধর্ষণচেষ্টার মামলায় নাসিরকে সাভার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। তবে বর্তমানে মাদক উদ্ধারের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে রাখা হয়েছে।

শনিবার পরীমণি যে অভিযোগ করেছিলেন, সেটি থানায় আমলে নেওয়া হয়নি- এই বিষয়ে কী করবেন জানতে চাইলে হারুন-অর-রশিদ বলেন, আমরা পরীমণির সঙ্গে কথা বলব। আমরা প্রতিটি অভিযোগকে খতিয়ে দেখছি। আমরা তো এদের সাভার থানার মামলা থেকেই গ্রেফতার করেছি। যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তাকেই গ্রেফতার করা হয়েছে।

এদিকে ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটি থেকে নাসির উদ্দিন মাহমুদকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ক্লাবের কার্যনির্বাহী কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এমএসি/জেডএস