চট্টগ্রাম মিরসরাইয় পৌরসভার প্যানেল মেয়র ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাখের ইসলাম রাজু ও তার লোকজন মিলে এক তরুণকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শনিবার (২৬ জুন) সকালে মারাধরের শিকার হয়ে আজিম হোসেন শাহাদাত (১৮) মারা গেছেন। এর আগে কাউন্সিলরের লোকজন আজিম হোসেনকে তুলে নিয়ে রাতভর নির্যাতন করেছে বলেও অভিযোগ স্বজনদের।

নিহত আজিম হোসেন শাহাদাত ফেনীর দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের হাসানগনিপুর এলাকার বাসিন্দা। তারা ফেনীর বাসিন্দা হলেও মিরসরাই ভাড়া বাসায় থাকত।

আজিমের বাবা আব্দুল বাতেনের অভিযোগ, কাউন্সিলরের লোকজন শুক্রবার বিকেলে আজিমকে ধরে নিয়ে যায় মিরসরাই হোপ মা ও শিশু হাসপাতালের ৬ষ্ঠ তলায়। সেখানে তার ওপর নির্যাতন চালানো হয়। এক পর্যায়ে ভোরে খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তার সামনেও আজিমকে মারধর করা হয়। মারধর শেষে আজিমকে ফেনী নিয়ে যাওয়ার কথা বলে ছেড়ে দেয় কাউন্সিলর ও তার লোকজন। পরে পথিমধ্যে আজিমের মৃত্যু হয়েছে বলে পরিবারের দাবি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আজিমকে পিটিয়ে হত্যার ঘটনায় কাউন্সিলর শাখের ইসলাম ও তার লোকজনের বিরুদ্ধে আজিমের বাবা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের অভিযান চালানো হচ্ছে বলেও জানান ওসি।

ওসি আরও বলেন, আজিম কাউন্সিলেরর নামে চাঁদাবাজি করছে এমন অভিযোগে বাসায় থেকে তুলে এনে মারধর করেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। 

নিহত যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কেএম/এসএম