আজিম হোসেন শাহাদাত নামে এক তরুণকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় চট্টগ্রামের মিরসরাই পৌরসভার প্যানেল মেয়র ও ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাখের ইসলাম রাজুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৮ জুন) চট্টগ্রাম নগরীর একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান। তিনি বলেন, আজিম হোসেন শাহাদাত খুনের ঘটনায়  তার বাবা বাদী হয়ে কাউন্সিলর রাজুসহ চার জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এই মামলায় রাজুকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

জানা যায়, কাউন্সিলরের লোকজন শুক্রবার (২৫ জুন) বিকেলে আজিম হোসেন শাহাদাতকে মিরসরাই হোপ মা ও শিশু হাসপাতালের ৬ষ্ঠ তলায় ধরে নিয়ে যায়। সেখানে তার ওপর নির্যাতন চালানো হয়। একপর্যায়ে ভোরে খবর পেয়ে ঘটনাস্থলে গেলে বাবা আব্দুল বাতেনের সামনেও আজিমকে মারধর করা হয়। আজিমকে ফেনী নিয়ে যাওয়ার কথা বললে পরে ছেড়ে দেয় কাউন্সিলর ও তার লোকজন। ফেনী নেওয়ার পথে আজিমের মৃত্যু হয় বলে পরিবার দাবি করেছে।

এ ঘটনায় রাজু ও তার তিন সঙ্গীকে আসামি করে শনিবার (২৬ জুন) মিরসরাই থানায় হত্যা মামলা করেন নিহত শাহাদাত হোসেনের বাবা আবদুল বাতেন। মামলায় ছেলেকে পিটিয়ে হত্যার অভিযোগ করেন তিনি।

নিহত আজিম হোসেন শাহাদাত ফেনীর দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের হাসানগনিপুর এলাকার বাসিন্দা। তারা ফেনীর বাসিন্দা হলেও মিরসরাইয়ে ভাড়া বাসায় থাকেন।

কেএম/এসএসএইচ