করোনা মোকাবিলায় নৌবাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের পক্ষ থেকে স্থানীয় ৯০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

রোববার (১১ জুলাই) নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ডিজিএম (অ্যাডমিন) কমান্ডার এম নাজমুল ইসলাম ডকইয়ার্ডের নিজস্ব বিদ্যালয় প্রাঙ্গণে নারায়ণগঞ্জের স্থানীয় অসহায় ও দুঃস্থ ১৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে।

এসময় এ প্রতিষ্ঠানে কর্মরত ৭৫০ জন কর্মচারী ও শ্রমিকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেল দেওয়া হয়।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ রোধে সমুদ্র ও উপকূলীয় এলাকায় লকডাউন নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে সহায়তায় টহল ও অপ্রয়োজনীয় চলাচল রোধ, মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখা, কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ সংক্রমণ প্রতিরোধে গৃহীত সকল কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে নৌবাহিনী। এসব এলাকায় স্থানীয় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য ও ত্রাণ সহায়তা প্রদান করছে নৌবাহিনী।

ইতোমধ্যে চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের মোট আটটি কন্টিনজেন্ট সমুদ্র ও উপকূলীয় এলাকাগুলোতে টহল ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। এর মধ্যে চট্টগ্রাম নৌ অঞ্চলের ছয়টি কন্টিনজেন্ট ভোলা সদর, বোরহানউদ্দিন, দৌলতখান, চরফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দ্বীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী এলাকায় কাজ করছে। অন্যদিকে খুলনা নৌ অঞ্চলের দুটি কন্টিনজেন্ট মোংলা, বাগেরহাট, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা ও তালতলী উপজেলায় কার্যক্রম পরিচালনা করছে।

এনএম/ওএফ