চট্টগ্রামে কসাই সেজে ছিনতাইয়ের প্রস্তুতিকালে চট্টগ্রামের তালিকাভুক্ত ছিনতাইকারী মো. শেখ ফরিদকে (২২) গ্রেফতার করেছেন পুলিশ। সোমবার (১৯ জুলাই) রাতে নগরীর আগ্রাবাদ মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। 

এ সময় তার কাছ থেকে ২টি ছুরি ও গরুর মাংস কাটার গাছের গুড়ি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে নগরীর বিভিন্ন থানায় ৫ টি মামলা রয়েছে। 

মঙ্গলবার (২০ জুলাই) ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ফরিদ সিএমপির চিহ্নিত ও তালিকাভুক্ত ছিনতাইকারী। তিনি মাস দুয়েক আগেও ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। জেল থেকে ছাড়া পান মাত্র সপ্তাহ খানেক আগে। এরপরই ছিনতাইয়ের নতুন কৌশল নেন। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফরিদ জানান, কোরবানি উপলক্ষে কসাই ঘোরাফেরা করে। তাদের কাছে ছুরিও থাকে। তাই তাদের ছদ্মবেশ নিলে সহজেই ছুরি নিয়ে চলাফেরা করতে পারবেন। আবার তারও কারও কাছে যেতে হবে না। সবাই তার কাছে আসবে। এই চিন্তা থেকেই তিনি এই বেশ ধারণ করেন। গতকাল সোমবার বিকেলেও কসাই মনে করে এক ব্যক্তি তার কাছে গেলে তিনি ছিনতাইয়ের চেষ্টা করেন। কিন্তু টহল পুলিশ দেখে পালিয়ে যান। রাত সাড়ে ১০টায় তিনি একই কায়দায় আবারও আগ্রাবাদ এলাকায় বসেন। এ সময় টহল পুলিশ এলে তিনি পালানোর চেষ্টা করেন। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

ফরিদের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

কেএম/এইচকে