রাজধানীর টেকনিক্যাল থেকে গাঁজাসহ সেলিম নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে টেকনিক্যালের যাত্রী ছাউনি থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার সঙ্গে থাকা দুটি চটের বস্তা থেকে ৪০ কেজি গাঁজা জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া মিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ মেজবাহ উদ্দিন জানান, সেলিম দুটি চটের বস্তা নিয়ে টেকনিক্যাল যাত্রী ছাউনিতে অপেক্ষা করছিলেন। সেলিমের সঙ্গে থাকা একটি বস্তা থেকে ২২ কেজি ও আরেকটি বস্তা থেকে ১৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তিনি মাদকগুলো কুমিল্লা থেকে নিয়ে এসেছিল। তিনি অপেক্ষায় ছিলেন, কারবারি আসলে তাকে হস্তান্তর করে ফিরবেন। তবে তার আগেই আটক করা হয় তাকে।

তিনি জানান, গ্রেফতার সেলিমের বাড়ি চাঁদপুরে। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অন্যদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে নয় জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। গ্রেফতারদের কাছ থেকে ৭০ পিস ইয়াবা, ৩৩৬ গ্রাম হেরোইন ও ৯০ কেজি গাঁজা উদ্ধারমূলে জব্দ করা হয়।

নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে ২২ জুলাই (বৃহস্পতিবার) সকাল ছয়টা থেকে আজ শুক্রবার (২৩ জুলাই) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছয়টি মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/এমএইচএস