চট্টগ্রামের সীতাকুণ্ড ভাটিয়ারি এলাকায় মাছ শিকারে গিয়ে লেকের পানিতে ডুবে আবুল হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবরি দল। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ কফিল উদ্দিন।

মারা যাওয়া আবুল হোসেন চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ কলোনী এলাকার বাসিন্দা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার সকালে সাড়ে ৬টার দিকে আবুল হোসেনসহ তিন ব্যক্তি ভাটিয়ারির সানসেট পয়েন্টে বড়শি নিয়ে মাছ শিকারে যান। এর আগে মাছ ধরার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে টিকিট কেটে অনুমতি নিয়ে নেন তারা। আবুল হোসেনের সঙ্গে আরও দুইজন মাছ শিকারে গিয়েছিলেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা কফিল উদ্দিন বলেন, সকাল পৌনে ১০টায় আবুল হোসেনের বড়শিটি মাছের টানে ২৫ ফিট দূরে চলে যায়। পরে তিনি বড়শি উদ্ধারের জন্য লেকে নামেন। কিন্তু সেখানে তিনি তলিয়ে যান। পরে সকাল দশটার দিকে বিষয়টি আমাদের জানানো হয়। ফায়ার সার্ভিসের ডুবরি দল এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে বেলা সাড়ে ১১টার দিকে পানি থেকে তার মরদেহ উদ্ধার করে।

এদিকে, সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাট জেটি থেকে মাছ ধরতে গিয়ে জোয়ারের পানিতে ডুবে যাওয়ার ৮ ঘণ্টা পর নুর করিম (৩৭) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছেন স্থানীয় লোকজন। রোববার (২৫ জুলাই) রাত ৮টার দিকে স্লুইসগেট এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে, রোববার বেলা সাড়ে ১১টার দিকে সাগরে পড়ে যাওয়া বড়শি তুলতে গিয়ে নিখোঁজ হন নুর করিম। মরদেহ উদ্ধারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক। 

নিহত নুর করিম সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়নের ছোট কুমিরা হিঙ্গুলপাড়া গ্রামে।

কেএম/এসএম