ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনকে ডিবির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। কমিশনারের নির্দেশে তাকে সরিয়ে দেওয়া হচ্ছে। তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৭ আগস্ট) ডিএমপি'র গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সাকলায়েনের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়টি আমরা শুনেছি। গণমাধ্যমের খবরর যে ভিডিও আমরা দেখেছি তা অনৈতিক। এটা সে ঠিক করেনি। এ বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে আমার কথা হয়েছে। তাকে আমরা আর ডিএমপিতে রাখছি না। এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিচ্ছি।

সাকলায়েনের ব্যাপারে তদন্তে হচ্ছে কমিটি

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, এ বিষয়ে পুলিশ সদর দফতর একটি তদন্ত করবে। তার এ অনৈতিক কাজের তদন্তে  ডিএমপি কমিটি গঠন করবে, তদন্ত করা হবে। ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হবে কি না, এটা পরের বিষয়।

এর আগে নায়িকা পরীমণি ও গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্মকর্তা গোলাম সাকলায়েনের একসঙ্গে সময় কাটানোর প্রশ্নে একে ‘অনৈতিক’ কাজ বলে অভিহিত করেছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, যদি এমন কিছু হয়ে থাকে আমরা তদন্ত করে প্রমাণ পেলে এবিষয়ে ব্যবস্থা নেব। শনিবার (৭ আগস্ট) মোবাইল ফোনে এ বিষয়ে করা এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

জেইউ/জেডএস