বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে এইচএসবিসি ব্যাংক। কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে বঙ্গবন্ধু শিল্পনগরে বৃক্ষরোপনের জন্য এইসএসবিসি ব্যাংক লিমিটেড বেজার সাথে এই সমঝোতা স্মারক সই করেছে।
 
বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেজা সদর দফতরে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইসএসবিসি ব্যাংকের সিইও মো. মাহবুবুর রহমান।

সভাপতির বক্তব্যে শেখ ইউসুফ হারুন বলেন, স্বনামধন্য এই ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে পেরে বেজা অত্যন্ত আনন্দিত। 

তিনি জানান, করোনার মধ্যেও বিদেশি বিনিয়োগ আকর্ষণে সমর্থ হয়েছে। শুধুমাত্র গত বছরেই বেজা ছয় বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ প্রস্তাব পেয়েছে। আর আধুনিক প্রযুক্তির ব্যাংকিং সেবা ব্যতীত বিনিয়োগ আকর্ষণ করা কঠিন। আর ওই কারণে বেজা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানকে অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করতে উৎসাহিত করছে। 

তিনি আশা প্রকাশ করেন, এইচএসবিসি ব্যাংক লিমিটেড দ্রুত তাদের সেবাগুলো অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত করে দেবে। ফলে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা সহজে ও স্বল্পতম সময়ে আর্থিক বিভিন্ন আদান-প্রদান করতে পারবেন। 

এইচএসবিসি ব্যাংকের সিইও মো. মাহাবুবুর রহমান বলেন, বিশ্বে পরিবেশের ভারসাম্য রক্ষার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচিত হচ্ছে।  এ ক্ষেত্রে গাছ লাগানোই অন্যতম ফলপ্রসূ উপায়। 

বেজার পক্ষে মহাব্যবস্থাপক মোহাম্মদ হাসান আরিফ এবং এইচএসবিসি ব্যাংক লিমিটেডের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় বেজার নির্বাহী সদস্য মোহাম্মদ ইরফান শরীফ, আবদুল আজিম চৌধুরী, মো. আলী আহসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এইসএসবিসি ব্যাংকের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

এসআর/ওএফ