চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারীতে মাইক্রোবাস চাপায় মো. রাব্বী ভূইয়া নামে এক পুলিশ সদস্য নিহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় মাইক্রোবাস চালকের সহকারী মো. রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম নগরীর শাহ আমানত মাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন। তিনি বলেন, চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়েছে। গত ৫ আগস্ট ঘটনার পর থেকে রুবেল পলাতক ছিল। পরে নগরীর শাহ আমানত মাজারে এসে আত্মগোপন করে। গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানা পুলিশ মাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে তাকে সাতকানিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

গত ৫ আগস্ট চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তল্লাশি চৌকি বসায় হাইওয়ে থানার সদস্যরা। ওইদিন কক্সবাজার থেকে চট্টগ্রাম শহরগামী যাত্রীবাহী একটি মাইক্রোবাসকে পুলিশ থামার সংকেত দেয় পুলিশ। গাড়িটি না থামিয়ে দুই পুলিশ সদস্যকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই হাইওয়ে থানার কনস্টেবল রাব্বী ভূইয়া মারা যান। আর আরফাত নামে আরেক পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার পরপরই মাইক্রোবাসের চালক, সহকারী ও মালিককে আসামি করে সাতকানিয়ায় থানায় মামলা করে হাইওয়ে পুলিশ। এ ঘটনার পর মাইক্রোবাসের মালিককে গ্রেফতার করা হয়েছিল।

কেএম/এসএসএইচ