চট্টগ্রামের চন্দনাইশের হাশিমপুর এলাকায় আওয়ামী লীগের শোকসভায় সংঘর্ষের সময় অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি গিয়াস উদ্দিন সুজন ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার ও ১৩ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। গ্রেফতার গিয়াস উদ্দিন সুজন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) ঢাকার ধানমন্ডি এলাকা থেকে গিয়াস উদ্দিন ও চট্টগ্রামের খুলশীর লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় অভিযান চালিয়ে সহযোগী মাঈনউদ্দিন সাঞ্জুকে (৩৯) গ্রেফতার করে র‌্যাব। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার।  

জানা গেছে, চট্টগ্রামের চন্দনাইশের হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। ওই অনুুুষ্ঠানে দুুুই গ্রুপের মধ্যে গুলি ও মারামারির ঘটনা ঘটে। এসময় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দিনকে গুলি করতে দেখা যায়। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার পর ২ সেপ্টেম্বর চট্টগ্রামের চন্দনাইশ থানায় গিয়াস উদ্দিনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করা হয়। এরপরই র‌্যাব ছায়াতদন্ত শুরু করে।

র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, আজ গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার ধানমন্ডি এলাকা থেকে গিয়াস উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রামের লালখান বাজার এলাকা থেকে সহযোগী মাঈনউদ্দিন সাঞ্জুকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুলি করার বিষয়টি স্বীকার করেছেন।

কেএম/জেডএস