ডেঙ্গু মোকাবিলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২১ নম্বর ওয়ার্ড এলাকায় কাজ করছে ‘ভলেন্টিয়ার অব শেখ তাপস’।

ডিএনসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ভক্তরা স্বেচ্ছায় এ কাজ করছেন। এ স্বেচ্ছাসেবক টিমটির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ। ১১ জন করে মোট দুটি টিমে কাজ করছেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় জমে থাকা পানি পরিষ্কার করার পাশাপাশি ঝোপঝাড় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কাজ করছে এ স্বেচ্ছাসেবক টিম। ডেঙ্গুর লার্ভা ধ্বংসে বর্ষা মৌসুমে সিটি করপোরেশনের কর্মীদের পাশাপাশি কীটনাশক ছিটানোর কাজও করছে তারা।

শাহবাগ, বাংলামটর এলাকায় বাড়ির আঙিনায় ঘুরে ঘুরে কাজ করছেন ভলেন্টিয়ার অব শেখ তাপসের সদস্যরা। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, ডেঙ্গু মোকাবিলায় তাদের এ কাজের অনুপ্রেরণা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

টিমটির সমন্বয়ক ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে এডিস মশার উপদ্রব কমাতে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে। পাশাপাশি আমরা বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।

তিনি বলেন, নগরবাসীর জন্য দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয় যেসব কর্মসূচি ঘোষণা করেছেন, সে কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।

এএসএস/এসএসএইচ