রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে তিনি মুখে খাবার খেতে পারছেন। এই অবস্থা অব্যাহত থাকলে আগামী দু'একদিনের মধ্যে তাকে কেবিনে স্থানান্তর করা সম্ভব হবে বলে আশাবাদী তার পরিবার।

শনিবার (১৮ সেপ্টেম্বর) মাহবুব হোসেনের স্ত্রী অ্যাডভোকেট ফাহরা হোসেনের বরাতে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, খন্দকার মাহবুব হোসেন আইসিইউতে থাকলেও বর্তমানে তার বাড়তি কোনো সাপোর্ট লাগছে না। গতকাল থেকে তাকে মুখে খাবার দেওয়া হচ্ছে। চিকিৎসকরা আশা করছেন, এই ধারা অব্যাহত থাকলে আগামী দু'একদিনের মধ্যে তাকে কেবিনে দেওয়া যাবে।

মাহবুব হোসেনের সুস্থতায় তার পরিবার ও দলের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে জানিয়ে শায়রুল কবির বলেন, তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজ-খবর রাখছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট খন্দকার মাহমুদ হোসেনের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। ৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট নেওয়া হয়। বর্তমানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন।

এএইচআর/জেডএস